Cvoice24.com

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ 
সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনাস্থা 

প্রকাশিত: ১৪:২৫, ৭ ফেব্রুয়ারি ২০২০
 সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনাস্থা 

স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা, অস্ত্রবাজদের স্থান, মাদক ব্যবসা ও ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের প্রতি অনাস্থা ও সকল কর্মকাণ্ডকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে মহানগর ছাত্রলীগের একাংশ। 

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাত ৮টায় এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক আশরাফ উদ্দীন টিটু।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক আশরাফ উদ্দীন টিটু গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দাবি করেন, শুক্রবার (৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তালেব আলীর নেতৃত্বে এক সভা ডেকে নগর ছাত্রীগের ৪৬ সদস্য 
সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বিরুদ্ধে অনাস্থা দলীয় সব কার্যক্রম থেকে অব্যাহতি (অনাস্থা) দেন। নগর ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করার নিয়ম থাকলেও বর্তমান সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিয়মনীতির তোয়াক্কা না করে সম্মেলনবিহীন ৫টি থানা কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলোতে সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্ত্বেও বিতর্কিত ও বিভিন্ন অপরাধে অভিযুক্তদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত করা হয়েছে। যা সম্পূর্ণ স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা, সংগঠনের নিয়মনীতি বর্হিভূত। 

এসব কমিটিতে ছাত্রদল, ছাত্রশিবির থেকে অনুপ্রবেশকারীসহ অছাত্র, বিবাহিত, মাদক ব্যবসায়ী, অস্ত্রবাজদের স্থান দেওয়া হয়েছে। সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাদের একক ইচ্ছায় বিতর্কিত কমিটি দিয়ে চট্টলার ছাত্ররাজনীতিতে অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে পিতা মুজিবের হাতেগড়া ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে ধ্বংস করার পায়তারা করা হচ্ছে। এমতবস্থায় নগর ছাত্রলীগ কমিটির বিভিন্ন স্তরের নগরীর ৪৬ জন নেতৃবৃন্দ সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এর বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছে এবং সর্বসম্মতিক্রমে চট্টগ্রামের সর্বস্তরের ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে নগর ছাত্রলীগের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের সকল কর্মকাণ্ডকে প্রতিহত করার ঘোষণা দেয়া হয়েছে।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়